Bartaman Patrika
খেলা
 

ম্যাক্সওয়েলদের ভিত্তিদর ২ কোটি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মিচেল স্টার্কের মতো তারকা ক্রিকেটার সরে দাঁড়ালেও আইপিএলের নিলামে অস্ট্রেলিয়ান খেলোয়াড়দের ঘিরে আগ্রহ বেশি ফ্যাঞ্চাইজিগুলির। ৯৭১ জন ক্রিকেটারকে নিয়ে আগামী ১৯ ডিসেম্বর কলকাতায় হবে আইপিএলের নিলাম। সবচেয়ে বেশি ভিত্তিদর ২ কোটি টাকা। এই তালিকায় অজি ক্রিকেটারদের সংখ্যাই বেশি। 
বিশদ
টিটি’তে সেরা র‌্যাঙ্কিং 

নয়াদিল্লি, ৩ ডিসেম্বর: ভারতের পুরুষ টেবল টেনিস টিম বিশ্ব র‌্যাঙ্কিংয়ে আট নম্বরে উঠে এল। এটাই ভারতীয় টিটি দলের সর্বকালের সেরা র‌্যাঙ্কিং। বিশ্বের ৩০ নম্বর জি সাথিয়ান ও ৩৬ নম্বর শরৎ কমলের জন্যই র‌্যাঙ্কিংয়ে আট নম্বরে উঠে এসেছে ভারতীয় দল। টিম র‌্যাঙ্কিংয়ে একনম্বরে রয়েছে চীন। মহিলা র‌্যাঙ্কিংয়ে ভারতের মনিকা বাত্রা শীর্ষে রয়েছে।  
বিশদ

04th  December, 2019
চার্চিল ম্যাচে অনিশ্চিত নাওরেম 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার চার্চিল ব্রাদার্সের বিরুদ্ধে অনিশ্চিত মোহন বাগানের তরুণ মিডফিল্ডার নাওরেম। তিনি গত শনিবার আইজল ম্যাচে চোট পেয়েছিলেন। সোমবার আইজল ম্যাচে খেলা মোহন বাগান ফুটবলাররা হালকা অনুশীলন করলেও নাওরেম করেননি। মঙ্গলবার মোহন বাগানের প্র্যাকটিস ছিল না।  
বিশদ

04th  December, 2019
ভূ-স্বর্গের পরিবেশ উপভোগ করছেন রবার্টসন
ইস্ট বেঙ্গলের পয়েন্ট কাড়তে আত্মবিশ্বাসী রিয়াল কাশ্মীর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রতিপক্ষ ইস্ট বেঙ্গলকে সমীহ করলেও কাশ্মীর-আতঙ্ক একেবারেই ভাবাচ্ছে না রিয়াল কাশ্মীরের স্কটিশ কোচ ডেভিড রবার্টসনকে। ইস্ট বেঙ্গলের বিরুদ্ধে আই লিগের ম্যাচ খেলতে দল নিয়ে কলকাতায় এসেছেন তিনি।  
বিশদ

03rd  December, 2019
যুব উন্নয়নের দায়িত্বে নতুন স্পনসর
অনূর্ধ্ব-১৮ লিগে অ্যাকাডেমির দল খেলাচ্ছে না বাগান 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এই প্রথম দুর্গাপুর অ্যাকাডেমির ফুটবলারদের অনূর্ধ্ব-১৮ আই লিগে খেলাচ্ছে না মোহন বাগান। গৌতম ঘোষকে কোচ নিয়োগ করে সম্পূর্ণ নতুন দল গড়ছে মোহন বাগান। এখন চলছে ট্রায়াল। 
বিশদ

03rd  December, 2019
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নেই বাংলার কোনও ক্রিকেটার 

মুম্বই, ২ ডিসেম্বর: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্য ঘোষিত হল ১৫ সদস্যের ভারতীয় দল। আগামী ১৭ জানুয়ারি থেকে ৯ ফেব্রুয়ারি প্রতিযোগিতাটি হবে দক্ষিণ আফ্রিকায়। গতবারের চ্যাম্পিয়ন ভারতকে এবার নেতৃত্ব দেবেন প্রিয়ম গর্গ। সহ-অধিনায়কের দায়িত্ব সামলাবেন উইকেটরক্ষক ধ্রুব চাঁদ জুরেল।  
বিশদ

03rd  December, 2019
অবসরের ইঙ্গিত ভাসিয়ে দিলেন লিয়েন্ডার 

নয়াদিল্লি, ২ ডিসেম্বর: অবশেষে সোমবার অবসরের ইঙ্গিত দিলেন ভারতের কিংবদন্তি টেনিস প্লেয়ার লিয়েন্ডার পেজ। ৪৬ বছর বয়সী লিয়েন্ডার বলেন, ‘আমি নিজের অভিজ্ঞতা নতুন প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিতে চাই। জাতীয় দলের হয়ে সেরাটা কিভাবে দিতে হয় সেই অভিজ্ঞতাই শেয়ার করতে চাই। কারণ আরও একবছর আমি খেলব না।’ 
বিশদ

03rd  December, 2019
আপফ্রন্টে নতুন কম্বিনেশন মোহন বাগানে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মোহন বাগানের স্প্যানিশ কোচ কিবু ভিকুনা হাড়ে হাড়ে টের পাচ্ছেন একজন যোগ্য বক্স স্ট্রাইকারের অভাব। শনিবার আইজল এফসি’র বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে সুহের খেলতেই পারেননি সেই ভাবে। রবিবার কল্যাণীতে চার্চিলের বিরুদ্ধে ২০ জনের দলে থাকতে পারেন শুভ। সুহেরের জায়গায় পরিবর্ত হিসাবে নামতেও পারেন।  
বিশদ

03rd  December, 2019
নতুন সাজে প্র্যাকটিসে যোগ দিলেন বোরহা, নেতৃত্বের মর্যাদা দিতে চান কাসিম আইদারা
সমর্থকদের জন্যই লিগ জিততে চান আলেজান্দ্রো 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কল্যাণীতে আই লিগের হোম ম্যাচ। সল্টলেক স্টেডিয়ামের ট্রেনিং গ্রাউন্ডে প্র্যাকটিস। নিউটাউনের বিলাসবহুল হোটেলে ম্যাচের দু’দিন আগে প্রথাগত সাংবাদিক সম্মেলন। কর্পোরেট ছোঁয়ায় ইস্ট বেঙ্গলে সবকিছুতেই যেন অভিনবত্ব। শুধু ট্রফির ভাঁড়ার আপাতত শূন্য। 
বিশদ

03rd  December, 2019
বিলিয়ার্ড ও স্নুকার টুর্নামেন্টের আয়োজন ইন্ডিয়ান অয়েলের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পেট্রলিয়াম স্পোর্টস প্রমোশন বোর্ডের তরফে ১৬ তম ইন্টার ইউনিট বিলিয়ার্ড ও স্নুকার টুর্নামেন্টের আয়োজন হতে চলেছে কলকাতায়। আজ মঙ্গলবার থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত টুর্নামেন্ট চলবে। এবার তার আয়োজক ইন্ডিয়ান অয়েল। 
বিশদ

03rd  December, 2019
অস্ট্রেলিয়ার মাটিতে টানা ১৪ টেস্টে হার পাকিস্তানের 

অ্যাডিলেড, ২ ডিসেম্বর: প্রত্যাশিতভাবে দ্বিতীয় টেস্টেও অস্ট্রেলিয়ার কাছে ইনিংসে হারল পাকিস্তান। অ্যাডিলেড ওভালে গোলাপি বলে দিন-রাতের টেস্টে অজিদের কাছে ইনিংস ও ৪৮ রানে বিধ্বস্ত হল তারা। সেই সঙ্গে দুই ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে হারের লজ্জাও হজম করতে হল সফরকারী দলকে।  
বিশদ

03rd  December, 2019
শূন্য রানে ৬ উইকেট, বিশ্বরেকর্ড অঞ্জলির 

কাঠমাণ্ডু, ২ ডিসেম্বর: ২.১ ওভার হাত ঘুরিয়ে কোনও রান না দিয়ে ৬টি উইকেট নিয়ে বিশ্বরেকর্ড করলেন নেপাল মহিলা দলের অলরাউন্ডার অঞ্জলি চাঁদ। সোমবার, পোখরায় ১৩তম সাউথ এশিয়ান গেমসে মহিলাদের ক্রিকেটে মালদ্বীপের মুখোমুখি হয়েছিল নেপাল। টসে জিতে মালদ্বীপ প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। আর সেটাই বুমেরাং হয় তাদের কাছে।  
বিশদ

03rd  December, 2019
জো রুটের দুরন্ত ডাবল সেঞ্চুরি 

হ্যামিলটন, ২ ডিসেম্বর: জো রুটের দুরন্ত দ্বিশতরানের উপর ভর করে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়াল ইংল্যান্ড। সেই সঙ্গে জয়ের স্বপ্নে বিভোর লায়ন্সরা। কারণ, প্রথম ইনিংসে ১০১ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নেমে চতুর্থ দিনের শেষে নিউজিল্যান্ড ৯৬ রানে ২ উইকেট হারিয়েছে।  
বিশদ

03rd  December, 2019
লা লিগায় মেসি ম্যাজিকে জিতে শীর্ষে বার্সেলোনা 

মাদ্রিদ, ২ ডিসেম্বর: শেষ লগ্নে লায়োনেল মেসির গোলে জয়ের ধারা বজায় রাখল বার্সেলোনা। রবিবার রাতের ম্যাচে আতলেতিকো মাদ্রিদকে ১-০ গোলে হারিয়ে লা-লিগার পয়েন্ট টেবলে শীর্ষস্থান ফিরে পেল এরনেস্তো ভালভারদের দল। আক্রমণ প্রতি-আক্রমণের ম্যাচে বেশ কিছু ভালো আক্রমণ গড়েও গোলের দেখা পায়নি আতলেতিকো। 
বিশদ

03rd  December, 2019
ব্যালন ডি’ওর ঘিরে সরগরম প্যারিস 

প্যারিস, ২ ডিসেম্বর: ‘ফিফা ব্যালন ডি’ওর’ অনুষ্ঠানের জন্য প্যারিসের থিয়েটার ডু সালেতে সোমবার সন্ধ্যা থেকেই ছিল তৎপরতা। বিকেলের পর থেকেই ওই থিয়েটারে ঢুকতে থাকেন তারকা ফুটবলার এবং কোচরা। এই পুরস্কার পাওয়ার ব্যাপারে লিও মেসি প্রচণ্ড আত্মবিশ্বাসী। প্যারিসগামী বিমানে তাঁকে বেশ হাসিখুশি দেখা যায়। 
বিশদ

03rd  December, 2019

Pages: 12345

একনজরে
বিশ্বজিৎ মাইতি, বারাসত, বিএনএ: বুলবুলে ক্ষতিগ্রস্ত সমস্ত চাষিকে ক্ষতিপূরণ দিতে নতুন সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। পৈতৃক সম্পত্তির রেকর্ড না থাকলেও ব্লক ভূমি ও ভূমি সংস্কার ...

 নয়াদিল্লি, ৫ ডিসেম্বর (পিটিআই): আইনজীবীদের আদালত অবমাননার হুঁশিয়ারি দেওয়ার পর করজোড়ে ক্ষমা চাইলেন বিচারপতি অরুণ মিশ্র। মঙ্গলবার বিচারপতি মিশ্রর নেতৃত্বাধীন পাঁচ সদস্যের বেঞ্চে এক জমি অধিগ্রহণ মামলার শুনানি চলছিল। ...

বিএনএ, মালদহ: রোগীকে পরীক্ষার নাম করে তার শ্লীলতাহানির অভিযোগে অভিযুক্ত চিকিৎসকের খোঁজ মিলল না বৃহস্পতিবারেও। ইংলিশবাজার শহরে তার চেম্বারটিও বন্ধ রয়েছে বলে জানা গিয়েছে। এব্যাপারে মালদহ মহিলা থানা একটি মামলা দায়ের করেছে বলে পুলিস সূত্রে জানা গিয়েছে।  ...

সংবাদদাতা, কাঁথি: খেজুরি-১ বিডিওর উদ্যোগে বিবাহিতা এক নাবালিকাকে উদ্ধার করা হল। পাশাপাশি নাবালিকার পরিবারের লোকজন পুলিস¬-প্রশাসনের কাছে মুচলেকা দিয়ে জানিয়েছেন, মেয়ে ১৮বছর হলেই তাকে স্বামীর বাড়িতে পাঠানো হবে। ততদিন পর্যন্ত বাপেরবাড়ির হেফাজতেই থেকে পড়াশোনা করবে সে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি। প্রিয়জনের বিপদগামিতায় অশান্তি ও মানহানির আশঙ্কা। সাংসারিক ক্ষেত্রে মতানৈক্য এড়িয়ে চলা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 ১৯০১ - মার্কিন চলচ্চিত্র প্রযোজক, নির্দেশক ও কাহিনীকার ওয়াল্ট ডিজনির জন্ম,
১৯২৪: গীতিকার গৌরীপ্রসন্ন মজুমদার জন্ম
১৯৩৫ - কলকাতায় মেট্রো সিনেমা হল প্রতিষ্ঠা হয়।
১৯৫০: বিপ্লবী, দার্শনিক ও আধ্যাত্মসাধক ঋষি অরবিন্দের প্রয়াণ
১৯৫১: শিল্পী ও লেখক অবনীন্দ্রনাথ ঠাকুরের মৃত্যু
১৯৯৯: মিস ওয়ার্ল্ড হলেন যুক্তামুখী

05th  December, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৯২ টাকা ৭৩.০৯ টাকা
পাউন্ড ৯১.৬২ টাকা ৯৬.০৫ টাকা
ইউরো ৭৭.৪২ টাকা ৮১.১৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ অগ্রহায়ণ ১৪২৬, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, দশমী অহোরাত্র। উত্তরভাদ্রপদ ৪২/৬ রাত্রি ১০/৫৭। সূ উ ৬/৬/৫৩, অ ৪/৪৭/৫৩, অমৃতযোগ দিবা ৬/৪৮ মধ্যে পুনঃ ৭/৩২ গতে ৯/৪০ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪১ গতে ৯/১৪ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/২৭ মধ্যে পুনঃ ৪/২০ গতে উদয়াবধি, বারবেলা ৮/৪৭ গতে ১১/২৭ মধ্যে, কালরাত্রি ৮/৭ গতে ৯/৪৭ মধ্যে।
১৯ অগ্রহায়ণ ১৪২৬, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, দশমী ৫৮/২৮/৪৯ শেষরাত্রি ৫/৩১/৫০। উত্তরভাদ্রপদ ৪১/৪৫/৪১ রাত্রি ১০/৫০/৩৪, সূ উ ৬/৮/১৮, অ ৪/৪৮/২৩, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৭/৪৪ গতে ৯/৫০ মধ্যে ও ১১/৫৭ গতে ২/৫১ মধ্যে ও ৩/২৭ গতে ৪/৪৮ মধ্যে এবং রাত্রি ৫/৪৫ গতে ৯/২১ মধ্যে ও ১২/৩ গতে ৩/৩৮ মধ্যে ও ৪/৩২ গতে ৬/৯ মধ্যে, কালবেলা ১০/৮/২০ গতে ১১/২৮/২১ মধ্যে, কালরাত্রি ৮/৮/২২ গতে ৯/৪৮/২১ মধ্যে।
৮ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: সাংসারিক ক্ষেত্রে মতানৈক্য এড়িয়ে চলা প্রয়োজন। বৃষ: সাংসারিক সমস্যার সমাধান সূত্র ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮২৩: জার্মান দার্শনিক ম্যাক্সমুলারের জন্ম১৮৫৩: ঐতিহাসিক ও শিক্ষাবিদ হরপ্রসাদ শাস্ত্রীর ...বিশদ

07:03:20 PM

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজের প্রথম টি-২০ জিতল ভারত

10:31:05 PM

 প্রথম টি২০: ভারত ১৭৭/২ (১৬ ওভার)

10:13:22 PM

প্রথম টি২০: ভারত ৮৯/১ (১০ ওভার) 

09:34:38 PM

প্রথম টি২০: ভারতকে ২০৮ রানের টার্গেট দিল ওয়েস্ট ইন্ডিজ 

08:34:59 PM